28.6 C
New York

প্রতিভা কলেজিয়েট বিদ্যানিকেতনের বার্ষিক অনুষ্ঠানে কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা

Published:

এইচ এম আমির হোসেন, করিমগঞ্জ

JUBO DARPAN DIGITAL:: 22-12-2023

প্রতি বছরের মতো এবারও করিমগঞ্জ শহরতলী কানিশাইলে অবস্থিত প্রতিভা কলেজিয়েট বিদ্যানিকেতনের ব্যবস্থাপনায় চারদিন ব্যাপী বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করা হয়। গত সোমবার স্কুলের অধ্যক্ষ অপূর্ব দত্ত, স্কুল পরিচালনা সমিতির সম্পাদক আবুল হাসান সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে পতাকা উত্তোলনের মাধ্যমে বার্ষিক অনুষ্ঠানের সূচনা হয়। চারদিন ব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিন থেকেই ছাত্র-ছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শেষ দিনে ছিল পুরস্কার বিতরণী সভা ও মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ রবীন্দ্রসদন গার্লস কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড: তনুশ্রী ঘোষ। স্কুল পরিচালনা সমিতির সভাপতি খলিলুর রহমানের পৌরহিত্যে স্কুলের অডিটোরিয়াম হলে কানায় কানায় পূর্ণ উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে ড. তনুশ্রী ঘোষ বলেন, সঠিক পরিকল্পনা ছাড়া কোনো অবস্থায়ই একজন মানুষ তার লক্ষ্যে পৌঁছতে পারে না। লক্ষ্যে পৌঁছতে হলে নিষ্টা-সততা-একাগ্ৰতা নিয়ে এগোতে হবে। তিনি আক্ষেপ করে বলেন বর্তমান সময়ে যুবসমাজ অত্যাধিক আধুনিক হতে গিয়ে নিজেরা নিজেদের ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছেন। অপর বক্তা বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন স্কুলের ছাত্র-ছাত্রীদের প্রতিভা দেখে অভিভূত হন। তিনি স্কুলের অধ্যক্ষ অপূর্ব দত্তের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি প্রতিজন ছাত্র-ছাত্রীকে প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠার আহ্বান জানান। একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে অধ্যক্ষের দায়িত্বভার দেওয়ায় তিনি স্কুল পরিচালনা সমিতির সদস্যদের ধন্যবাদ জানান। ফকিরবাজার এম কে গান্ধী কলেজের অধ্যক্ষ ইকবাল আহমেদ চৌধুরী বলেন, বর্তমান যুগে একজন ছাত্রকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক বিভাগেও সমানভাবে প্রাধান্য দিতে হবে।

তবেই সে ভবিষ্যতে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য অর্জন করতে পারবে। তিনি প্রত্যেক ছাত্র-ছাত্রীদের মূল্যবোধ ও নৈতিকতা নিয়ে চলার সুপরামর্শ প্রদান করেন। এছাড়াও বক্তব্য রাখেন স্কুলের সম্পাদক আবুল হাসান, উপাধ্যক্ষ হিফজুর রহমান, শিক্ষক আব্দুস সালাম, জামিল আহমেদ, আব্দুল আজিজ, প্রেমজিৎ নাথ, অভিজিৎ রায়, সুলতান আহমেদ, মুক্তার আহমেদ প্রমুখ। এদিন উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্কুলের শিক্ষিকা নেহা কর, অস্মিতা সরকার, রিন্টি দাস, সঞ্চিতা শর্মা, মনোয়ারা বেগম, রাহেনা বেগম, মঞ্চু নাথ, শিখা রায়, হিমানী দাস, উর্মিলা ঋষি। গোটা অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন শিক্ষক হালিম উদ্দিন আহমেদ।এদিন ২০২২-২৩ সালে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের হাতে শংসাপত্র, বই ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। ধন্যবাদসূচক বক্তব্য রাখতে গিয়ে স্কুলের অধ্যক্ষ অপূর্ব দত্ত বলেন, তিনি দায়িত্বভার নেওয়ার পর স্কুলের সার্বিক উন্নতির জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এজন্য তিনি সবার সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

Related articles

spot_img

Recent articles

spot_img

E Paper June 10