সুশান্তশেখর বিদ্যামন্দিরে পালন করা হল স্বামী বিবেকানন্দের ১৫৯তম জন্মজয়ন্তীর সাথে বিদ্যালয়ের স্থাপনা দিবস।

Date:

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৩ জানুয়ারী: হাইলাকান্দির নতুনপাড়াস্থিত সুশান্তশেখর বিদ্যামন্দিরেও বুধবার, স্বামী বিবেকানন্দের ১৫৯তম জন্মজয়ন্তী এর সাথে বিদ্যালয়ের স্থাপনা দিবস পালন করা হয়। করোনা প্রকোপের জন্য গত বছর অনাড়ম্বরভাবে পালিত হলেও এবছর সম্পূর্ণ করোনা বিধি মেনে এই দিবস উদযাপিত করে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এবং শিক্ষক-শিক্ষয়িত্রীরা।

বিদ্যালয়ের আচার্য শোভরাজ দাস এবং কয়েকজন অভিভাবক মিলে প্রথমে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। এরপর সকলে মিলে স্বামীজীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন। শুরুতেই জয় ঠাকুর সেবা সমিতির কর্মকর্তারা বিদ্যার্থী এবং অভিভাবকদের হাতে বিভিন্ন ধরনের গাছের চারা তুলে দিয়ে বৃক্ষরোপন এবং মাস্ক পরিধানের গুরুত্বের উপর আলোকপাত করেন।

তারপর সংক্ষিপ্ত অনূষ্ঠানে বিভিন্ন গান এবং নাচের মাধ্যমে অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করে তুলে ছাত্র-ছাত্রীরা, ছোটোরা শর্মিষ্ঠা ও মামন দিদিমনির সাথে মিলে সামূহিক গীত পরিবেশন করে। এরমধ্যে বারো মাসে তেরো পার্বণ এর নৃত্যগীতের পরিবেশন ছিল অতুলনীয়, ছোট ছোট শিশুরা নাচ গান এবং অভিনয়ের মাধ্যমে বৈশাখের গণেশ পূজা থেকে শুরু করে চৈত্রের গাজনের চিত্র খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলে।

স্বল্প পরিসরে অনুষ্ঠান আয়োজিত হলেও ছাত্র-ছাত্রীরা মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে এই অনুষ্ঠান পালন করে। এদিনের অনুষ্ঠানে উপস্থাপিকা ছিলেন আচার্যা পঞ্চতপা নাথ এবং এই অনুষ্ঠান আয়োজনে অগ্রণী ভূমিকা পালন করেন আচার্য বিজয়কৃষ্ণ দেব, আচার্যা অপরাজিতা দেব, মামন দাস, সর্মিষ্ঠা কর এবং রিমি পাল প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: