হাইলাকান্দিতে ও অনুষ্ঠিত হলো প্রান্তীয় সঞ্চলন দিবস।

Date:

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১০ জানুয়ারী : রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের দক্ষিণ আসাম প্রান্তের অন্তর্গত হাইলাকান্দি জেলার স্বয়ং সেবকদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় প্রান্তীয় সঞ্চলন দিবস।

রবিবার হাইলাকান্দি শহরের সরকারি ভিক্টোরিয়া ম্যামরিয়েল স্কুলের সম্মুখের খেলার মাঠে পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী এদিন জেলার বিভিন্ন প্রান্তের প্রায় পাঁচ শতধিক স্বয়ং সেবক গনবেশ পরে অনুষ্ঠানে যোগ দেন। তাছাড়া কোভিড প্রোটোকল মেনে সবাই এদিন মাস্ক পরিধান করে পথ সঞ্চলনে যোগ দেন।

এদিন সংঘের পরম্পরাগত বাদনের তালে তালে অত্যন্ত সুশৃঙ্খল ভাবে বিভিন্ন বয়সের স্বয়ংসেবকরা এই পথ সঞ্চলনে অংশ করে সংঘের গঠনমূলক চিন্তা ধারা সমাজের মধ্যে ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা করেন। তাছাড়া এদিন পথ সঞ্চলন চলাকালিন সময়ে শহরের বিভিন্ন স্থানে মাতৃ মণ্ডলী উলু ধ্বনি ও শঙ্খধ্বনির মাধ্যমে সংঘধ্বজে পুষ্পার্ঘ্য নিবেদন করেন।

রাস্তার পাশে বিভিন্ন স্থানে অস্থায়ী ভারতমাতার প্রতিকৃতি সহ সংঘের দুই প্রাণ পুরুষ ডক্টর হেডগোয়াড় জী ও গুরুজীর প্রতিকৃতি প্রতিস্থাপন করা হয়।

এর আগে খেলার মাঠে ধ্বজত্তোলন, অমৃত বচন, গীত,প্রার্থনা ইত্যাদির পাশাপাশি এই অনুষ্ঠানের প্রাসঙ্গিকতা নিয়ে বৌদ্ধিক রাখেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রান্তীয় শারীরিক প্রমুখ নির্মলেন্দু দেব।

 

তিনি উপস্থিত স্বয়ংসেবক দের রাষ্ট্র প্রেম জাগাতে সমাজের প্রতিটি বর্গের মানুষের সাথে সমন্বয় স্থাপন করে ভারত বর্ষ কে জগৎ সভায় শ্রেষ্ঠ আসনে প্রতিষ্ঠিত করতে আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: