রাজ্যের প্রথম ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল

Date:

যুব দর্পণ ডিজিটেল, চাবুয়া ১১ জানুয়ারি :: রাজ্যের প্রথম হিসেবে শ্রী শ্রী অনিরুদ্ধ দেও ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজের মঙ্গলবার সূচনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। এ উপলক্ষে ডিব্রুগড়ের চাবুয়ায় অনুষ্ঠানের শুরুতে মায়ামরা সত্র সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা শ্রীশ্রী অনিরুদ্ধদেওকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সনোয়াল বলেন, পরম শ্রদ্ধার গুরু শ্রী শ্রী অনিরুদ্ধ দেওএর স্মৃতিতে নির্মাণ হতে যাওয়া এই ক্রীড়া বিশ্ববিদ্যালয়টির মাধ্যমে কেবল চাবুয়া বা ডিব্রুগড় জেলা নয়, সমগ্র রাজ্যের সঙ্গে উত্তর-পূর্বাঞ্চলের ক্রীড়া প্রতিভাগুলো বিশ্বের ক্রীড়া মানচিত্রে উজ্জ্বল হয়ে উঠবে।

সুধাকণ্ঠ ভারতরত্ন ভূপেনদা গানের মাধ্যমে বলেছিলেন, ‘এই পৃথিবী একটি ক্রীড়াঙ্গন, ক্রীড়া হল শান্তির প্রাঙ্গণ’। খেলাধুলার মাধ্যমে মানবসমাজে একতা এবং শান্তির বার্তা ছড়ানো যায়। সে ক্ষেত্রে ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের ভূমিকা হবে সুদূর প্রসারী। অসমের সঙ্গে উত্তর-পূর্ব ভারতের ক্রীড়া প্রতিভাগুলোকে বিশ্বমানের প্রশিক্ষণ এবং শিক্ষা দেওয়ার পাশাপাশি এই প্রতিষ্ঠান রাজ্যের ক্রীড়াক্ষেত্রে সর্বাঙ্গীণ উন্নয়নে অগ্রণী ভূমিকা নেবে বলা যায়।

তিনি আরো বলেন, ক্রীড়া বিজ্ঞান এবং ক্রীড়া ঔষধ বর্তমানে আধুনিক খেলাধুলার প্রতিযোগিতামূলক যুগে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর ওই দুটি বিষয়ে গুরুত্ব দিলে অসম থেকে বিশ্বমানের অধিক খেলোয়াড় বেরিয়ে আসা সম্ভব।

আজকের এই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন লখিমপুরের সাংসদ প্রদান বড়ুয়া, চাবুয়ার বিধায়ক পোনাকন বড়ুয়া, মায়ামরা মদারখাট সত্রের সত্রাধিকার বৈষ্ণবানন্দ গোস্বামী, সনোয়াল কছারি স্বায়ত্তশাসিত পরিষদের মুখ্য কার্যবাহী সদস্য দিপু রঞ্জন মাক্রারি প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: