রবীন্দ্রজয়ন্তী ও ভাষা শহীদ দিবসে বোর্ডের পরীক্ষা বাতিলের দাবিতে সাংসদ সুস্মিতা দেবের পক্ষে কাছাড় তৃণমূলের স্মারকলিপি

Date:

যুব দর্পণ ডিজিটেল, ১৩ এপ্রিল , শিলচর ::

রবীন্দ্রজয়ন্তী ও ভাষা শহীদ দিবসে আসাম উচ্চ শিক্ষা বোর্ডের পরীক্ষানুষ্ঠানের তুঘলকী নির্দেশের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও উক্ত দিবসে পরীক্ষা বাতিলের দাবী জানালেন সাংসদ সুস্মিতা দেব ও কাছাড় তৃণমূল কংগ্রেস।

  1. আজ কাছাড় তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধিদল শিক্ষা বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা শাসক রাজীব রায়ের সাথে সাক্ষাৎ করে রাজ‍্যের শিক্ষামন্ত্রীর উদ্দেশ‍্যে লেখা সাংসদ সুস্মিতা দেবের চিঠি সমঝে দেন। চিঠিতে শিক্ষামন্ত্রী রণোজ সুস্মিতা দেব বলেছেন বরাকবাসীর আবেগ ও বাংলাভাষা শহীদদের মর্যাদার প্রতি সন্মান জানিয়ে ৯ই মে রবীন্দ্রজয়ন্তী ও ১৯শে মে ভাষা শহীদ দিবসের দিন স্থির করা পরীক্ষা কার্যসূচী বাতিল করা হোক এবং ভবিষ‍্যতে যাতে এই ভুলের পুনরাবৃত্তি না হয়।

অতিরিক্ত জেলা শাসকের সাথে আলোচনাকালে জেলা তৃণমূল কংগ্রেস প্রতিনিধিরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন যে প্রতিবছরই সরকার ইচ্ছাকৃতভাবে এ ধরণের অগণতান্ত্রিক নির্দেশ জারী করে বরাকের জনগণের সাথে বিমাতৃসুলভ আচরণ করে। আশ্চর্যের ব‍্যাপার বোর্ড ঘোষিত একাডেমিক কেলেন্ডারে ১৯ শে মে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ঘোষণার পর ও নিজেই তা ভঙ্গ করে পরীক্ষা কার্যসূচী ঘোষনা করে। তৃণমূল কংগ্রেস সরকারের এই স্বৈরাচারী আচরণ ও বরাকবাসীর ভাষা শহীদদের ভাবাবেগকে অসম্মান করা মেনে নেবে না। প্রয়োজনে সমস্ত সংগঠনকে সাথে নিয়ে তীব্র আন্দোলনের পথে পা বাড়াবে বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়।

অতিরিক্ত জেলা শাসক রাজীব রায়ের সাথে আলোচনাকালে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জ‍্যোতিরিন্দ্র দে, রাজেশ দেব, মোহনলাল দাস, কুশল দত্ত, অর্ক সাহা প্রমুখ।

কাছাড় তৃণমূল কংগ্রেসের পক্ষে প্রেস বিজ্ঞপ্তিতে জ‍্যোতিরিন্দ্র দে জানিয়েছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: