28.6 C
New York

বাঙালি লেখক সংসদের সাহিত্য অনুষ্ঠানে কবিদের সস্মাননা প্রদান

Published:

JUBO DARPAN DIGITAL:: 21-12-2023 ::

বেবি চক্রবর্ত্তী, কলকাতা বৃহস্পতিবার :- শিয়ালদহ কৃষ্ণপদ মেমোরিয়ালে অনুষ্ঠিত হয় বাঙালি লেখক সংসদের সাহিত্য অনুষ্ঠান। উপস্থিত বিশিষ্ট কবিদের স্বরচিত কবিতা পাঠের মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা হয়। এখানে প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেছিলেন গৌতম কুমার দাস (এসিস্ট্যান্ট পুলিশ কমিশনার কলকাতা), এছাড়াও অতিথি হিসেবে ছিলেন -প্রতীক মুখার্জী (এসিস্ট্যান্ট লেবার কমিশনার), কবিরুল ইসলাম (বিশিষ্ট কবি উত্তর বঙ্গ), সৈয়দ খায়রুল আলম(চেয়ারম্যান, পাচারের শিকার মানব উদ্ধার ও শিশু সুরক্ষা সংস্থা)প্রকাশক ইসলাম (বিশিষ্ট কবি উত্তর বঙ্গের),বেবি চক্রবর্তী (বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক, চিত্রপরিচালক), স্বরস্বতী মন্ডল।

এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রক্তন এ.ডি.পি.ও, নাথ বসু (বিশিষ্ট সমাজসেবী),ড.নির্মল বর্মন (অধ্যাপক), রেবা সরকার, (বিশিষ্ট কবি),দীলিপ কুমার প্রামাণিক (বিশিষ্ট কবি),ড. সমীর শীল (রবীন্দ্র গবেষক),স্বগতা দাস (শিক্ষাবিদ), দেবনারায়ণ দাস (অবসরপ্রাপ্ত -ফরেস্ট রেঞ্জ অফিসার)
উপস্থিত ছিলেন -হিমেন্দু দাস,রবিলোচন গোস্বামী,সুশান্ত কেওরা, সেঁজুতি গোস্বামী,মুস্তাক আহমেদ, চৌধুরী মোকিম, সুমন কোদালী, কিশোর নস্কর, রাহুল ভট্টাচার্য,পার্থ দাস বৈরাগ্য, অজয় ভট্টাচার্য আবু তাহের রাব্বানী, আনারুল ইসলাম প্রামানিক, তরুণ কান্তি মন্ডল,সফিউল্লা নাইয়া, রাজেশ মন্ডল, শ্রীমন্ত বিশ্বাস ও প্রায় ২ শত কবি, সাহিত্যিকের আগমন ঘটেছিল।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন -নিমাই চন্দ্র ঘোষ
সভাপতি -দীপঙ্কর পোড়েল ও সম্পাদক শঙ্কর হালদার (শৈলবালা) মহাশয়ে তত্ত্বাবধানে অনুষ্ঠানটিতে সাহিত্য ও সমাজিক অবদানের জন্য সম্মাননা জ্ঞাপন করেন । জীবন কৃতি সম্মান, বর্ষসেরা কবি সম্মান, বাংলার গর্ব সম্মান, দশভূজা সম্মান, সমাজ গৌরব সম্মান, রজনী কান্ত সেন স্মৃতি সম্মান, সাহিত্য ও সমাজ গৌরব সম্মান, নজরুল স্মৃতি সম্মান, মহারাজা সম্মান,সরস্বতী সম্মান, বিভূতি ভূষণ সাহিত্য সম্মান, বিদ্যাসগর স্মৃতি সম্মানে সম্মানিত করা হয় ‌সাগুন সংকলনের সকল লেখক দের। এছাড়াও বাঙালি লেখক সাংসদের পক্ষ থেকে ২৫ জনকে রৌপ্যপদক তুলে দেয়া হয়, এই অনুষ্ঠানে বাঙালি লেখক সাংসদের সভাপতির দীপঙ্কর পোড়েল মহাশয়ের ঠাকুরদাদা নামাঙ্কিত ঈশ্বর শঙ্কর পোড়েল স্মৃতি সম্মান তুলে দেন। বাঙালি লেখক সংসদের
সভাপতি -দীপঙ্কর পোড়েল মন্তব্য করেন যে এগিয়ে চলুক কলম,বাঙালি লেখক সংসদ একদিন দেশ থেকে বিদেশে পারি দেবে, বাংলাভাষাকে আরও প্রসারিত করা।

Related articles

spot_img

Recent articles

spot_img

E Paper June 10