4.8 C
New York

বইয়ের প্রতি আগ্রহের খামতি নেই :: বেবি চক্রবর্তী

Published:

বেবী চক্রবর্তী, যুব দর্পণ প্রতিবেদন, ২৮ জানুয়ারি, কলকাতা :- বর্তমান ডিজিটালাইজেশানের যুগে শিশু থেকে বৃদ্ধ সকলের হাতে মুঠোফোন না থাকলে যেমন চলে না ঠিক তেমনি সকাল বা বিকালে চায়ের পেয়ালা হাতে গল্পের বই না থাকলেও চলে না। অনেকে মনে করেন মুঠোফোন বইয়ের জায়গা দখল করার ফলে বই পড়ার অভ্যাস কিছুটা হলেও কমে গেছে কিন্ত বইমেলায় গেলে সেই ধারণা সম্পূর্ণ পাল্টে যায়। এখানে গেলে মনে হয় বই হল মুক্তির হাতিয়ার-

সারা দেশ জুড়ে এক দম চাপা আবহে ধর্মীয় গোঁড়ামি নিয়ে রাজনীতির রণতূর্ষের মধ্যে শুরু হয়েছে ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা। এখানে এলে প্রায় প্রত্যেকটি স্টলে দেখা যায় বইপ্রেমী মানুষের ঢল।

পাবলিশার্স এন্ড বুক সেলার্স বরাহনগর দর্পণের স্টলে বইপ্রেমী মানুষের ভিড় যথেষ্ট চোখে পড়ার মতো। এই স্টলে যেমন রয়েছে প্রখ্যাত সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের শ্রেষ্ঠ গল্প, ঠিক তেমনি অনেক নামি অনামী লেখকের বইয়ের সম্ভার। বরাহনগর দর্পণ এর কর্ণধার আশীষ ঘোষ জানান, যতই ডিজিটাইলেশন হোক না কেন বইয়ের প্রতি ভালোবাসা মানুষের চিরদিনই বজায় থাকবে আর সেই জন্যই বইমেলাতে চোখে পড়ার মতো ভিড় দেখতে পাওয়া যাচ্ছে। এছাড়া তিনি আরো জানান, অভিভাবকদের উচিত তাদের সন্তানদের হাতে মোবাইলের পরিবর্তে একটা বই তুলে দেওয়া উচিত তাতে ছোট্ট শিশুটির বইয়ের প্রতি আকর্ষণ বৃদ্ধি পাবে।

Related articles

spot_img

Recent articles

spot_img