জাতীয় কন্যা শিশু দিবসে বাল্য বিবাহের বিরুদ্ধে শপথ নদীয়ায়

Date:

এইচ এম আমির হোসেন, করিমগঞ্জ

যুব দর্পণ ডিজিটেল , ৪ ফেব্রুয়ারি :: 

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার গাছা সুকান্ত সংস্কৃতি ঐকতানের সহযোগিতায় নেহেরু যুব কেন্দ্র নদীয়া কর্তৃক আয়োজিত শিশু কন্যা দিবস পালিত হল সুকান্ত কালচারাল হলে। এদিন অনুষ্ঠান সূচনায় প্রদীপ প্রজ্জ্বলন করেন জিয়াগঞ্জ শ্রীপৎ সিং কলেজের অধ্যাপিকা ডক্টর দেবযানী ভৌমিক ও শিক্ষিকা শেফালী সরকার। উপস্থিত ছিলেন শিক্ষক কবি চপল বিশ্বাস ও শিক্ষক পঙ্কজ সরকার। অনুষ্ঠানের শুরুতেই কন্যা শিশুদের শপথ বাক্য পাঠ করান সর্বধর্ম সমন্বয় সভার কলকাতা শহর প্রতিনিধি কবি দিলীপ পাল। মেয়েদের লিঙ্গ বৈষম্য, কন্যা ভ্রূণহত্যা, সামাজিক অবজ্ঞা, শ্রেণী বিরোধ দূর এবং প্রতিবাদ প্রতিরোধ করে আলোরপথে যাবার সংকল্প গ্রহণ করান তিনি।

 

বিভেদ দূরীকরণের কথা বারবার উঠে আসে ড. দেবযানী ভৌমিকের কথায়। অনুষ্ঠানে কথাশিল্পের শিশু ছাত্র-ছাত্রীরা আবৃতি করে। তনভি বিশ্বাস, রাজলক্ষী মোদক, আদ্রিজা মৌলিক, পারিজাত সাহা, শ্রাবণী মণ্ডল, তনুশ্রী ঘোষ সহ অন্যান্যরা এতে অংশগ্রহণ করে। সূচনা সংগীতে ছিলেন ঈশা সরকার, সোনালী মন্ডল, অনন্যা সরকার। কথা, কবিতা, গান ও বক্তব্যে অনুষ্ঠান প্রাঞ্জল হয়ে ওঠে।

সংগঠনের সভাপতি নীলকমল সরকার ও যুবসংগঠক প্রীতম সরকার বক্তব্যে অংশ নেয়। গোটা অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি দিলীপ পাল। কলকাতা থেকে অনিতা পাল এক প্রেস বার্তায় এ খবর জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: