ক্যান্সার রোগীদের মুখে হাসি ফেরাতে ব্যতিক্রমী প্রয়াস হাইলাকান্দির যুবকের

Date:

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৬ জানুয়ারি :: এক ব্যতিক্রমী পদক্ষেপ। দুস্থ রোগীদের পাশে দাঁড়ানোর এক অভিনব চিন্তা। সেই অভিনব চিন্তাকে বাস্তব করে দেখিয়েছে হাইলাকান্দির এক যুবক। হাইলাকান্দি শহরের ৯নং ওয়ার্ড-য়ের যুবক কিশোর কুমার দেবনাথ দীর্ঘদিন থেকে চুল লম্বা করে আসছিলেন।

লক্ষ্য ছিল দুরারোগ্য ক্যান্সার রোগীদের হারানো চুল ফিরিয়ে দেওয়া ।তাই মুম্বাই -য়ের এক এনজিওর মাধ্যমে নিজের প্রায় ১৭ ইঞ্চি চুল দান করেছেন হাইলাকান্দির এই যুবক । কিশোর আসাম ইউনিভার্সিটি থেকে ইকোলজি এবং এনভায়রনমেন্ট সাইন্স থেকে এমএসসি পাশ করে এবং বর্তমানে হাইলাকান্দির ডায়েটে বিএড নিয়ে পড়াশোনা করছে।

তাছাড়া হাইলাকান্দি ডিস্ট্রিক ইয়োগা এসোসিয়েশন এবং হাইলাকান্দির বয় ব্যান্ড নব নির্বাণার সদস্য কিশোর। হাইলাকান্দি প্রথম যুবক হিসাবে কিশোর দুস্থ ক্যান্সার রোগীদের জন্য চুল দান করেছে। উল্লেখ্য , ক্যান্সার রোগীরা অনেক সময় তাদের চিকিৎসার চলাকালীন মাথার চুল হারিয়ে ন্যাড়া হয়ে পড়েন।

রোগে আক্রান্ত হওয়ার পাশাপাশি ন্যাড়া হয়ে পড়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়তেও দেখা যায় ক্যান্সার রোগীদের। দান থেকে লাভ করা চুল থেকে নিখুঁত উইগ বানিয়ে ক্যান্সার রোগীদের বিনামূল্যে প্রদান করে মুম্বাইয়ের এনজিও Madat Charitable Trust এর Cope with Cancer । হাইলাকান্দির কিশোর মুম্বাই এই এনজিও-র সঙ্গে যোগাযোগ করে প্রায় ১৭ ইঞ্চি চুল সম্পত্তি দান করে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হাইলাকান্দি জয় ঠাকুর সেবা সমিতির বৃক্ষমেলা।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: বিশ্ব পরিবেশ দিবস...

হাইলাকান্দি উইমেন্স কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন।

যুব দর্পণ প্রতিবেদন, হাইলাকান্দি, ৮ জুন: গত ৫ ও...

হোপ ফর জেম্স সোসাইটি আয়োজিত “বরাক আইকনিক অ্যাওয়ার্ড ২০২২”।

যুব দর্পণ প্রতিবেদন, শিলচর, ১৮ মে: বরাক উপত্যকা ভিত্তিক...
%d bloggers like this: